এর দ্বারা পোস্ট করা tuhin70 | 12:22 AM


আমি তুহিন


শয়তানের সাথে আমার পার্থক্য হল-তার অপরিসীম ক্ষমতা,কিন্তু আমার কোন ক্ষমতা নাই।


আমি তুহিন,জীবনে বন্চনা ছাড়া কিছু পাইনি।তাই সিদ্ধান্ত নিয়েছি,আমার জীবন কাহিনী লিখব এখানে।
আমি গুছিয়ে লিখতে পারিনা,সে কারনে হয়ত,আমার কাহিনী খাপছাড়া হয়ে যাবে।তাতে কি আমিতো আর কারো পড়ার জন্য লিখছি না।আমি লিখছি আমার নিজের পড়ার জন্য আর নষ্টালজিয়া ভুগার জন্য।


আমি যখন প্রাইমারিতে পড়ি,তখন আমার সামনের দুধে দাত দুইটাতে পোকা লাগল।অন্য সব দাত পড়ে নতুন দাত গজালেও,দুধে দাতদুটো পড়লনা।এটা ৮৮/৮৯ সালের দিকের কথা।অবশেষে কার কাছে যাওয়া যায়,আমাদের নাভারন বাজারে একজন কবিরাজ গোছের লোক বসতেন,উনার মুখে লম্বা দাড়ি।সাদা কাপড়-চোপড় পড়তেন এটা আমার মনে আছে।উনার কাছে নিয়ে গেলেন।দাত উনি আমার ঠিকই তুলে দিলেন,কিন্তু আমি সারা জীবনের জন্য বোকড়া হয়ে গেলাম।
এই দাত না থাকার কারনে,আমি সারা জীবনে প্রচুর বিড়ম্বনার স্বীকার হয়েছি।অন্য বন্ধুরা যখন,মেয়েদের সাথে সাচ্ছ্যন্দে কথা বলছে,আমি তখন,হাত দিয়ে মুখ আড়াল করে বসে আছি,যাতে আমার যে দাত নাই,সেটা যেন কেউ না বুঝতে পারে।